আজ বুধবার, ২৯শে জুন ২০২২ ইং, ১৫ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জিলক্বদ ১৪৪৩ হিজরী
top add

ইনজামাম উল হক হার্ট অ্যাটাক করেছেন

28 September, 2021, 4:57 pm

স্পোর্টস ডেস্ক্।। (খবর দিনরাত.কম) পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান ইনজামাম উল হক হার্ট অ্যাটাক করেছেন। তবে সোমবার সন্ধ্যার পর লাহোরের একটি হাসপাতালে সফলভাবে অ্যানজিওপ্লাস্টি করানো হয়েছে তার।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানা গেছে, গত তিনদিন ধরে বুকের ব্যথায় ভুগছিলেন ৫১ বছর বয়সী এ সাবেক ক্রিকেটার। প্রাথমিক পরীক্ষানিরীক্ষায় তেমন কিছু ধরা পড়েনি।

কিন্তু পরে আরও গভীর পর্যবেক্ষণের পর ধরা পড়ে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তাই সঙ্গে সঙ্গে অপারেশনের জন্য ছুটে যান হাসপাতালে।

ইনজামামের এজেন্টের দেয়া তথ্য অনুযায়ী, তিনি বর্তমানে সুস্থ আছেন। তবে কিছু সময়ের জন্য তাকে পর্যবেক্ষণে রাখছেন চিকিৎসকরা।

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রহকারী ইনজামাম। ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলে ছিলেন তিনি। ওয়ানডে ক্রিকেটে ৩৯৫ ম্যাচে করেছেন ১১৭০১ রান। টেস্টে তার রয়েছে ১১৯ ম্যাচে ৮৮২৯ রান। খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেয়ার পর বিভিন্ন দায়িত্বে পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ছিলেন। প্রথমে ব্যাটিং পরামর্শক ও পরে প্রধান নির্বাচন হন তিনি। এর বাইরে আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচও ছিলেন তিনি।