আজ মঙ্গলবার, ২২শে নভেম্বর ২০২২ ইং, ৮ই অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে রবিউস-সানি ১৪৪৪ হিজরী
top add

ব্রাহ্মনবাড়িয়া ভারতীয় শাড়ী ও কসমেটিক্সসহ আটক ১

31 October, 2022, 11:21 pm

 

আক্তার হোসেন,খবরদিনরাত ডটকমঃ
ব্রাহ্মণবাড়িয়া: সরাইলে আনুমানিক ৩ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকার ভারতীয় শাড়ি ও কসমেটিক্সসহ মো. ইব্রাহিম মিয়া নামে এক চোরাকারবারিকে আটক করেছে সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার পুলিশ। সোমবার (৩১ অক্টোবর) ভোর ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে ওসি নেতৃত্বে উপজেলার সদর ইউনিয়ন কুট্টাপাড়া এলাকা থেকে এসব পন্যসহ ইব্রাহিমকে আটক করা হয়েছে।

আটক ইব্রাহিম মিয়া ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার জয়া গ্রামের সাদেক মিয়া ছেলে। উদ্ধারকৃত ভারতীয় পণ্যের মধ্যে রয়েছে, বিভিন্ন প্রকার শাড়ি ৮৬ পিস, ভারতীয় কসমেটিক Vetnovate ক্রিম ৩১৮০ পিস।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি সুখেন্দু বসু জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে অবৈধভাবে আনা বিভিন্ন প্রকার পণ্য নিয়ে চোরাকারবারিরা সুনামগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী লাকী পরিবহন গাড়ি করে ভারতীয় শাড়ি এবং কসমেটিক আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে তাত্ক্ষণিকভাবে উদ্বোর্তন কতৃপক্ষকে অবহিত করিয়া কুট্টাপাড়া হাইওয়ে থানার সামনে চেকপোস্ট বসিয়ে পরিবহনটি থামিয়ে যথাযত নিয়ম মোতাবেক তল্লাশি করিয়া ভারতীয় অবৈধ পন্য শাড়ি ৮৬ পিচ এবং কসমেটিক Vetnovate ক্রিম ৩১৮০ পিচ। যাহার সর্ব মোট বাজার মূল্য অনুমান ৩ লাখ ৭৫ হাজার টাকা।

তিনি আরো বলেন, গাড়ির সুপারভাইজার মো. ইব্রাহিম পন্যের কাগজপত্র দেখতে চাইলে গাড়ির সুপারভাইজার কোন কাগজ পত্র কিংবা বৈধ কোন চালান দেখাইতে পারে নাই। এস আই মনিরুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিধি মোতাবেক শাড়ি এবং কসমেটিক ক্রিম গুলো চোরালানের পন্য হিসাবে উদ্ধার পূর্বক জব্দ করেন। ধৃত আসামি ইব্রাহিমের বিরুদ্ধে চোরাচালান আইনে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।